• সাভার

  •  রোববার, মে ১৯, ২০২৪

নগর জুড়ে

ভোটের এক দিন আগে সরিষাবাড়ী উপজেলা নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২১:১৫, ৭ মে ২০২৪

ভোটের এক দিন আগে সরিষাবাড়ী উপজেলা নির্বাচন স্থগিত

ভোটের এক দিন আগে সরিষাবাড়ী উপজেলা নির্বাচন স্থগিত

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। আজ মঙ্গলবার (৭ মে) বিকেলে জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বলেন, ‘মাননীয় নির্বাচন কমিশনারের সিদ্ধান্ত মোতাবেক আগামীকাল বুধবার (৮ মে) প্রথম ধাপে অনুষ্ঠিত জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনের সব পদের নির্বাচন স্থগিত করা হয়েছে। এ বিষয়ে পরবর্তী করণীয় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক জানানো হবে।

চিঠির বরাতে তিনি বলেন, “গত রবিবার (৫ মে) নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলামের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন। সেই আদেশকে চ্যালেঞ্জ করে চেয়ারম্যান পদপ্রার্থী রফিকুল ইসলাম রফিক হাইকোর্টে আপিল বিভাগে রিট পিটিশন আবেদন করেন। রিট পিটিশন মঞ্জুর করে নির্বাচন কমিশনের আদেশ স্থগিত করে রফিকুল ইসলাম রফিকের প্রার্থিতা বহাল রাখেন হাইকোর্ট। আজ মঙ্গলবার (৭ মে) নির্বাচন কমিশন হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের সিএমপি নম্বর (৩৭৮/২০২৪) দায়ের করলে ‘নো অর্ডার’ আদেশ দেন হাইকোর্ট।

এরপর নির্বাচন কমিশন সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত দেয়।” এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, ‘আগামীকাল বুধবার (৮ মে) প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন ভোটগ্রহণের সব কার্যক্রম প্রস্তুত রাখা ছিল। নির্বাচন কমিশন আজ মঙ্গলবার বিকেলে নির্বাচন স্থগিতের আদেশ দিলে ভোটগ্রহণের কার্যক্রম বন্ধ রাখা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ভোটগ্রহণের কার্যক্রম বন্ধ থাকবে।

মন্তব্য করুন: