• সাভার

  •  শনিবার, মে ১৮, ২০২৪

খেলা

পাঁচ ম্যাচ হাতে রেখেই লিগ শিরোপা উদযাপন ইন্টারের

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১০:৫৩, ২৩ এপ্রিল ২০২৪

পাঁচ ম্যাচ হাতে রেখেই লিগ শিরোপা উদযাপন ইন্টারের

পাঁচ ম্যাচ হাতে রেখেই লিগ শিরোপা উদযাপন ইন্টারের

মিলান ডার্বি জিতলেই লিগ শিরোপা নিশ্চিত করে ফেলল ইন্টার মিলান। চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানের বিপক্ষে ইন্টার কাঙ্ক্ষিত জয় তুলে নিয়েছে ২-১ গোলে। তাতে ২০তম বারের মতো ইতালির মুকুট পড়লো ইন্টার মিলান।পাঁচ ম্যাচ হাতে রেখে ৮৬ পয়েন্ট নিয়ে দুই মৌসুম পর স্কুদেত্তো উদযাপনে মাতল সিমিওনে ইনজাঘির দল।

দুইয়ে থাকা এসি মিলামের চেয়ে ইন্টার ১৭ পয়েন্টে এগিয়ে থেকে লিগ শিরোপা ঘরে তুলল। সান সিরোতে সোমবার ম্যাচের ১৮ মিনিটে ইন্টারকে এগিয়ে দেন ফ্রান্সসিকো অ্যাকারবি। কর্নার থেকে আসা বল বেঞ্জামিন প্যাভার ফ্লিক ছয় গজ বক্সে পেয়ে তা হেডে লক্ষ্যভেদ করেন অ্যাকারবি। ম্যাচে ফেরার চেষ্টা চালিয়েও প্রথমার্ধে পারেনি এসি মিলান। দ্বিতীয়ার্ধে উলটো ব্যবধান বাড়িয়ে নেন ইন্টার মিলান। মধ্যবিরতি থেকে ফেরার চার মিনিটের মধ্যেই লিড পেয়ে যায় ইনজাঘির দল।

প্যাভার লম্বা করে বাড়ানো পাস পেয়ে মিলানের দুই ডিফেন্ডারকে পরাস্ত করে দারুণ ফিনিশিং করেন মার্কাস থুরাম। দুই গোলে পিছিয়ে পড়া মিলানের আশা জাগে ৮০ মিনিটে ফিকায়ো তোমোরি গোল করলে। যদিও শেষ পর্যন্ত আর ইন্টারের রক্ষণ ভাঙতে পারেনি মিলান। শেষ দিকে ইন্টারের ডেনজেল ড্রাম্ফ্রিস আর মিলানের থিও হার্নান্দেস লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। দুই দলই পরিণত হয় দশ জনের দলে। ইন্টার অবশ্য রক্ষণ আগলে রেখেই জয় নিশ্চিত করে লিগ শিরোপা উদযাপনে মাতোয়ারা হয়।

মন্তব্য করুন: