• সাভার

  •  রোববার, মে ১৯, ২০২৪

নগর জুড়ে

আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৮:০৩, ৬ মে ২০২৪

আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’

আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’

আজ সোমবার থেকে সারা দেশে টানা সাত-আট দিন বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে কোথাও কোথাও কালবৈশাখী ঝড়ের আভাস দেওয়া হয়েছে। ঝড়-বৃষ্টির কারণে কমবে তাপমাত্রা। সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। পরবর্তী পাঁচ দিনের আবহাওয়া পরিস্থিতে বলা হয়েছে, এ সময়ও বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকবে। সে হিসেবে আগামী এক সপ্তাহ টানা বৃষ্টি হতে পারে।

আবহাওবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত ওই পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিন দিন দেশের বিভিন্ন জেলায় ভারি বৃষ্টি, কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দমকা হাওয়াসহ শিলাবৃষ্টির আভাস রয়েছে দেশের বিভিন্ন অঞ্চলে।

এ সময়ের শুরুতে দিনের তাপমাত্রা কমতে এবং রাতের তাপমাত্রা বাড়তে পারে। পরে তা অপরিবর্তীত থাকবে। এদিকে ঢাকা, খুলনা, রাজশাহী ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, যা অধিকাংশ জায়গা থেকে প্রশমিত হতে পারে বলে ওই পূর্বাভাসে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গা জেলায়। সেখানে ৪০.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এদিকে ২৪ ঘণ্টায় সিলেটের শ্রীমঙ্গলে ১২৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। রাজধানী ঢাকায় বৃষ্টি হয়েছে ৩৬ মিলিমিটার।

মন্তব্য করুন: