• সাভার

  •  শুক্রবার, মে ১৭, ২০২৪

নগর জুড়ে

ভারতের ৫০ স্কুলে বোমা হামলার হুমকি, আতঙ্কে রাজধানীবাসী

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ০৮:৩৫, ২ মে ২০২৪

ভারতের ৫০ স্কুলে বোমা হামলার হুমকি, আতঙ্কে রাজধানীবাসী

ভারতের ৫০ স্কুলে বোমা হামলার হুমকি, আতঙ্কে রাজধানীবাসী

ভারতের রাজধানীতে বেশ কয়েকটি স্কুল বোমা হামলার হুমকির পর খালি করে দেওয়া হয়েছে। ইমেলের মাধ্যমে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছিল স্কুলগুলোতে। তবে পুলিশ বলেছে,  স্কুলগুলোতে তল্লাশি চালিয়ে তেমন কিছু পাওয়া যায়নি।

দিল্লির ৫০টিরও বেশি স্কুল এই হুমকিমূলক ইমেল পেয়েছে বলে কর্মকর্তারা বলেছেন। এতে অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং স্কুলগুলো শিক্ষার্থীদের বাড়িতে পাঠিয়ে দেয়। স্থানীয় টেলিভিশনে প্রচারিত কিছু ভিডিওতে দেখা গেছে, অভিভাবকরা স্কুলের গেটের বাইরে দাঁড়িয়ে বাচ্চাদের নেওয়ার জন্য অপেক্ষা করছেন।  কুকুর এবং বোমা নিষ্ক্রিয় স্কোয়াড নিয়ে পুলিশ স্কুলে তল্লাশি চালাচ্ছে। পুলিশ এক বিবৃতিতে বলেছে, “দিল্লি পুলিশ প্রোটোকল অনুসারে হুমকি পাওয়া সকল স্কুলে পুঙ্খানুপুঙ্খ পরীক্ষা চালিয়েছে... ধারণা করা হচ্ছে, এটা ভুয়া হুমকি ছিল।

পুলিশ হুমকির বিষয়ে আর কোনো বিস্তারিত তথ্য প্রকাশ করেনি। নিরাপত্তা সংস্থাগুলো সকল প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ বলেছে। দিল্লির শিক্ষামন্ত্রী আতিশি জনগণকে আতঙ্কিত না হওয়ার জন্য বলেছেন। তিনি আরো বলেছেন, ‘স্কুল কর্তৃপক্ষ প্রয়োজনে অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করবে। অতীতেও নয়াদিল্লির স্কুলগুলোতে এমন হুমকি পাঠানো হয়েছিল, তবে শেষে সগুলো ভুয়া বলেই প্রমাণিত হয়েছিল।

মন্তব্য করুন: