• সাভার

  •  শুক্রবার, মে ১৭, ২০২৪

নগর জুড়ে

তাপমাত্রা কমবে কবে, যা জানাল আবহাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৯:১০, ৩০ এপ্রিল ২০২৪

তাপমাত্রা কমবে কবে, যা জানাল আবহাওয়া অফিস

তাপমাত্রা কমবে কবে, যা জানাল আবহাওয়া অফিস

আগামীকাল বুধবার (১ মে) রাত থেকে কমতে শুরু করবে তাপমাত্রা। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ৪ ও ৫ মে থেকে সারা দেশে বৃষ্টি হতে পারে। আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে এক ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। ব্রিফিংয়ে বলা হয়, দেশে চলমান তাপপ্রবাহ আগামীকাল বুধবার রাত থেকে কমতে শুরু করবে।

পরদিন দেশের পূর্বাঞ্চলে বৃষ্টি হতে পারে। সেদিনই কমবে সারা দেশের তাপপ্রবাহ। যা অব্যাহত থাকতে পারে ১০ মে পর্যন্ত। এ বিষয়ে আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম জানান, ৪ ও ৫ মে সারা দেশে বিভিন্ন জায়গায় টানা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে খুলনা-রাজশাহীতে হিটওয়েভ কমতে কিছুটা সময় লাগবে। এদিকে আজ রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ ডিগ্রি সেলসিয়াস, যা অনুভূত হচ্ছে আরো বেশি। এদিকে মঙ্গলবার সর্বকালের রেকর্ড ভেঙে তাপমাত্রার রেকর্ড গড়েছে ৪৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সকাল থেকে গরমে আরো বেশি হাঁসফাঁস করেছে জেলাবাসী।

চলতি মাসে তাপপ্রবাহের হাত থেকে নিস্তার পাবে না দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলা চুয়াডাঙ্গার মানুষ। দেশজুড়ে সর্বোচ্চ তাপমাত্রা বিচার করলে প্রথম স্থানে রয়েছে চুয়াডাঙ্গা জেলা। প্রচণ্ড তাপপ্রবাহের কারণে মঙ্গলবার পর্যন্ত এখানে হিট অ্যালার্ট জারি রয়েছে।

মন্তব্য করুন: