• সাভার

  •  শনিবার, মে ১৮, ২০২৪

জাতীয়

জাতির পিতা স্বাধীনতা এনে দিয়েছেন, সেটা যাতে ব্যর্থ না হয়

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২১:৩৫, ১৭ আগস্ট ২০২৩

জাতির পিতা স্বাধীনতা এনে দিয়েছেন, সেটা যাতে ব্যর্থ না হয়

জাতির পিতা স্বাধীনতা এনে দিয়েছেন, সেটা যাতে ব্যর্থ না হয় : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সতর্ক করে বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বাধীনতা এনে দিয়েছেন, সেটা যাতে ব্যর্থতায় পর্যবসিত না হয়। আজ বৃহস্পতিবার (১৭ আগস্ট) গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সর্বজনীন পেনশন স্কিমের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘১৯৭৫ সালের ১৫ আগস্ট আমি বাবা, মা ও ভাইদের হারিয়েছি। আমার তো কেউই নেই।’ প্রধানমন্ত্রী বলেন, ‘এই শোকের মাসেই আমরা পেনশন স্কিম উদ্বোধন করলাম। কারণ, আমার পিতা (বঙ্গবন্ধু) হয়তো দেখবেন—তার প্রিয় দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য আমরা সর্বজনীন পেনশন চালু করছি। এতে তাদের অর্থনৈতিক সুরক্ষা থাকবে। কারও কাছে হাত পাততে হবে না।’

শেখ হাসিনা বলেন, ‘জাতির পিতাকে হত্যার পর দেশের অবস্থা এমন করা হয়েছে, না ছিল ভোটের অধিকার, না ছিল ভাতের অধিকার। আমরা সে অবস্থার পরিবর্তন করতে চেয়েছি। সে লক্ষ্যে, কাজ করছি। মনে রাখতে হবে, জাতির পিতা যে স্বাধীনতা এনে দিয়েছেন, সেটা যাতে ব্যর্থতায় পর্যবসিত না হয়।’ সর্বজনীন পেনশন স্কিমের উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল ও বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ।

মন্তব্য করুন: