• সাভার

  •  শনিবার, মে ১৮, ২০২৪

জাতীয়

দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১২:০৬, ২১ অক্টোবর ২০২৩

দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি

দুর্গাপূজা: দেশজুড়ে মণ্ডপের নিরাপত্তায় ২ লক্ষাধিক আনসার-ভিডিপি

দুর্গাপূজা উপলক্ষে সারা দেশে ৩২ হাজার ৮৪৫টি মণ্ডপের নিরাপত্তায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) দুই লাখ ১২ হাজার ৬৬২ সদস্যকে মোতায়েন করা হয়েছে।

দেশজুড়ে পূজামণ্ডপের নিরাপত্তা নিশ্চিত করতে শুক্রবার থেকে তাদের মোতায়েন করা হয়। এর আগে বৃহস্পতিবার তাদের প্রয়োজনীয় বিফ্রিং, ট্রেনিং ও প্রস্তুতি শেষ করা হয়। আনসার ও ভিডিপি সদরদপ্তর থেকে শুক্রবার পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সাত হাজার ৭৯৬টি মণ্ডপকে অধিক গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে এবং এ ধরনের পূজামণ্ডপের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আটজন করে আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।

১১ হাজার ৫৯৯টি গুরুত্বপূর্ণ ও ১৩ হাজার ৪৫০টি সাধারণ পূজামণ্ডপে ছয়জন করে আনসার-ভিডিপি সদস্য দায়িত্ব পালন করছেন। আগামী ২৪ অক্টোবর বিজয়া দশমী পর্যন্ত তারা সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, ৬৪টি জেলায় যেকোনো আপৎকালীন মোতায়েনের জন্য রেঞ্জের অধীনস্ত ব্যাটালিয়নগুলোতে ৬৪টি কুইক রেসপন্স টিম প্রস্তুত রাখা হয়েছে। যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবিলায় সদরদপ্তরের নিয়ন্ত্রণকক্ষের ০১৭৭৭৭৯৪৪৮৩ ও ০১৭৭৭৭৯৪৪৮৪ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

মন্তব্য করুন: