• সাভার

  •  মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

জাতীয়

রাজধানীতে বস্তিবাসীদের জন্য নির্মাণ হচ্ছে ১০০১টি ফ্ল্যাট

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১২:০৩, ৭ জুন ২০২৩

রাজধানীতে বস্তিবাসীদের জন্য নির্মাণ হচ্ছে ১০০১টি ফ্ল্যাট

রাজধানীতে বস্তিবাসীদের জন্য নির্মাণ হচ্ছে ১০০১টি ফ্ল্যাট

গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ সংসদে জানিয়েছেন, রাজধানীসহ প্রধান প্রধান শহরের বস্তিতে জীবিকার তাগিদে মানবেতরভাবে বসবাস করা প্রান্তিক ও স্বল্প আয়ের জনগোষ্ঠীকে ভাড়াভিত্তিক ফ্ল্যাটে বসবাসের ব্যবস্থা করছে বর্তমান সরকার। এ প্রকল্পে প্রাথমিকভাবে রাজধানী ঢাকায় বস্তিবাসীদের জন্য এক হাজার একটি ভাড়াভিত্তিক ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে।

আজ মঙ্গলবার লিখিত প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ তথ্য জানান। সরকারি দলের মো. শহীদুজ্জামান সরকারের প্রশ্নের জবাবে তিনি জানান, বস্তিবাসীদের জন্য এক হাজার একটি ভাড়াভিত্তিক ফ্ল্যাট তৈরির অংশ প্রথমে হিসেবে মিরপুর-১১ নম্বর সেকশনে ৫৩৩টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ করা হয়েছে।

তিনি আরো জানান, মুজিব বর্ষের উপহার হিসেবে প্রধানমন্ত্রী ২০২১ সালের ৩ আগস্ট এ প্রকল্পের ৩০০টি ফ্ল্যাটের বরাদ্দপত্র ৩০০ বস্তিবাসী পরিবারের  মধ্যে হস্তান্তর করেন। চলতি বছর উক্ত প্রকল্পের অবশিষ্ট ২৩৩টি ফ্ল্যাট বস্তিবাসী পরিবারের মধ্যে বরাদ্দপত্র দেওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে।

একই প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জানান, বর্তমান সরকারের ‘রূপকল্প ২০৪১’ বাস্তবায়নের লক্ষ্যে স্বল্প ও মধ্যম আয়ের মানুষের আবাসন নিশ্চিত করার জন্য জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় আবাসিক ফ্ল্যাট নির্মাণ এবং প্লট উন্নয়ন প্রকল্প নিয়েছে। ওই সকল প্রকল্পের বাস্তবায়ন চলছে বলেও তিনি উল্লেখ করেছেন।

 

মন্তব্য করুন: