• সাভার

  •  মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

নগর জুড়ে

আরেকটি ‘ঘূর্ণিঝড়’ দেখছেন নিউজিল্যান্ড অধিনায়ক

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০:৩২, ৫ ডিসেম্বর ২০২৩

আরেকটি ‘ঘূর্ণিঝড়’ দেখছেন নিউজিল্যান্ড অধিনায়ক

আরেকটি ‘ঘূর্ণিঝড়’ দেখছেন নিউজিল্যান্ড অধিনায়ক

বাংলাদেশের চার ও নিউজিল্যান্ডের তিন স্পিনার মিলে সিলেট টেস্টে নিয়েছিলেন ৩২ উইকেট। স্পিনারদের নামের পাশে অজস্র উইকেট দেখে এটা ভাববার একদমই উপায় নেই যে, সিলেটে র‍্যাংক টার্নার উইকেটে খেলা হয়েছে। বরং সময় যত গড়িয়েছে, উইকেটের থেকে ব্যাটাররাও সাহায্য পেয়েছেন। তার পরও উপমহাদেশের হিসেবে স্পিনারদের দাপট ছিল, যেটা স্বাভাবিক।

আগামীকাল শুরু হতে যাওয়া ঢাকা টেস্টেও এর ব্যতিক্রম হওয়ার সুযোগ কম। পূর্ব ইতিহাসের দিকে তাকালে সিলেটের চেয়ে বরং ঢাকার উইকেট স্পিনারদের পক্ষে বেশি কথা বলার কথা। সে হিসেবে দ্বিতীয় টেস্টেও আরেকটি ‘ঘূর্ণিঝড়’ দেখছেন নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদি। আজ ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে সাউদি বলেছেন, ‘আমার মনে হয়, বিশ্বের এই প্রান্তে স্পিনাররা ছড়ি ঘোরাবে, এটা খুব অস্বাভাবিক বিষয় নয়।

আমরা এটা প্রথম টেস্টে দেখেছি। দ্বিতীয় টেস্টেও আমরা এটাই আশা করছি। যদিও অনেক দিন পর খেলতে নেমে জেমিসন (কাইল) অনেকগুলো সুযোগ তৈরি করেছে। তবে এটা বলাই যায়, বিশ্বের এই প্রান্তে সব সময় স্পিনের যুদ্ধই হয়।

এটা এমন একটা বিষয়, যেটা আমরা এখানে আসার আগে জেনেই আসি।’ প্রথম টেস্ট হেরে সিরিজে পিছিয়ে আছে নিউজিল্যান্ড। এই টেস্ট হারলে বা ড্র হলেও বাংলাদেশের বিপক্ষে প্রথমবার টেস্ট সিরিজ হারবে কিউইরা। ঢাকা টেস্টেও চ্যালেঞ্জ দেখছেন সাউদি, ‘এটা অবশ্যই হতাশাজনক (সিলেটে হার)। কিন্তু এখানে আমাদের সামনে ভালো ক্রিকেট খেলার সুযোগ আছে। ভিন্ন পিচ। আমাদেরকে তাই মানিয়ে নিতে হবে এবং নিজেদের জন্য সর্বোচ্চ সুযোগটা তৈরি করতে হবে। এই টেস্ট নিয়ে আমরা রোমাঞ্চিত। বিশ্বের এই প্রান্তে খেলা সব সময় চ্যালেঞ্জের। আমরা আগামী পাঁচ দিন কী হয় সেটা দেখতে মুখিয়ে আছি।’

মন্তব্য করুন: