• সাভার

  •  মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

নগর জুড়ে

মানিকগঞ্জের সব আসনে লাঙল প্রার্থীর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ০৯:১৯, ৫ ডিসেম্বর ২০২৩

মানিকগঞ্জের সব আসনে লাঙল প্রার্থীর মনোনয়ন বাতিল

মানিকগঞ্জের সব আসনে লাঙল প্রার্থীর মনোনয়ন বাতিল

মানিকগঞ্জের তিন আসনে জাতীয় পার্টির সব প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। রোববার (৩ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা রেহেনা আক্তার তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। 

তিনি জানান, ঋণ খেলাপি ও গ্যাস বিল বকেয়া থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়। তারা হলেন, মানিকগঞ্জ-১ আসনে লাঙলের প্রার্থী অ্যাডভোকেট হাসান সাঈদ, মানিকগঞ্জ-২ আসনে সাবেক সংসদ সদস্য এস এম আব্দুল মান্নান এবং মানিকগঞ্জ-১ ও ৩ আসনের প্রার্থী জহিরুল আলম।

এর মধ্যে ঋণ খেলাপির দায়ে এস এম আব্দুল মান্নান ও জহিরুল আলমের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। আর হাসান সাঈদের মনোনয়ন বাতিল করা হয়েছে গ্যাস বিল বকেয়া থাকার কারণে। জাতীয় পার্টির তিন প্রার্থী ছাড়াও এদিন আরও ৯ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। তিন আসনে ৩৩ প্রার্থীর মধ্যে ১২ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। প্রার্থী ও তাদের প্রতিনিধিদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।
মানিকগঞ্জ-১ আসনে আয়কর রিটার্ন ও সমর্থক ভোটারদের স্বাক্ষরে গরমিল থাকায় স্বতন্ত্রপ্রার্থী কৃষক আব্দুল আলী বেপারী, হলফনামা ও আয়কর রিটার্ন না থাকায় জাতীয় পার্টি (জেপি) আফজাল হোসেন খান, ঋণ খেলাপের কারণে বিএনএমের মোনায়েম খান ও আয়কর রিটার্ন না থাকায় গণফ্রন্টের মোহামম্দ শাহজাহান খানের মনোনয়নপত্র বাতিল করা হয়।

মানিকগঞ্জ-২ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী মোহামম্দ জসিম উদ্দিনের মনোনয়ন বাতিল হয়েছে প্রস্তাবকারী ও সমর্থনকারী অন্য আসনের ভোটার হওয়ায়। ভোটারের স্বাক্ষরে গরমিলের কারণে স্বতন্ত্রপ্রার্থী সাহাবুদ্দিন আহমেদ ও রাজনৈতিক দলের প্রত্যয়ন না থাকায় আওয়ামী লীগের (ডামি প্রার্থী) সারোয়ার আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এ ছাড়া প্রস্তাবকারী ও সমর্থনকারী অন্য আসনের ভোটার হওয়ায় মানিকগঞ্জ-৩ আসনে বাংলাদেশ কংগ্রেসের সাবিনা বেগমের মনোনয়নপত্র বাতিল করা হয়। জেলা নির্বাচন কর্মকর্তা আমিনুর রহমান মিয়া জানান, যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে তাদের ৫-৯ ডিসেম্বর পযর্ন্ত আপিল করার সুযোগ রয়েছে।

মন্তব্য করুন: