• সাভার

  •  বুধবার, জুলাই ২৪, ২০২৪

নগর জুড়ে

বিশ্বসেরা বিজ্ঞান গবেষকের তালিকায় জাবির ৬ শিক্ষক ও এক শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ০০:৪৯, ৭ অক্টোবর ২০২৩

বিশ্বসেরা বিজ্ঞান গবেষকের তালিকায় জাবির ৬ শিক্ষক ও এক শিক্ষার্থী

বিশ্বসেরা বিজ্ঞান গবেষকের তালিকায় জাবির ৬ শিক্ষক ও এক শিক্ষার্থী

বিশ্বসেরা ২ শতাংশ বিজ্ঞান গবেষকের তালিকায় স্থান পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছয় শিক্ষক ও এক ছাত্র। যুক্তরাষ্ট্রের স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের এলসিভিয়ারের প্রকাশনার ওপর ভিত্তি করে এ তালিকা প্রকাশ করা হয়েছে।

তালিকায় স্থান পাওয়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা হলেন- পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ এ মামুন, প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ইব্রাহিম খলিল, ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির অধ্যাপক এম শামীম কায়সার, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. এনামুল হক, পরিবেশ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. সাঈদ আল-জামান। এছাড়ায় তালিকায় জায়গা পেয়েছেন পাবলিক হেল্থ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী মোহাম্মদ এ মামুন।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। জনসংযোগ কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ মহিউদ্দিনের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, তালিকায় স্থান পাওয়া গবেষকদের অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। অভিনন্দন বার্তায় জাবি উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেন, বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষক ও এক ছাত্র স্থান পাওয়ায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আনন্দিত। এতে বিশ্ববিদ্যালয়ের পরিচিতি ও সম্মান বেড়েছে। এ স্বীকৃতি অর্জনে শিক্ষক ও গবেষকরা অনুপ্রাণিত হবেন।

মন্তব্য করুন: