• সাভার

  •  বুধবার, জুলাই ২৪, ২০২৪

নগর জুড়ে

সাভারের সাব রেজিস্ট্রার অফিসের সকল দলিল ধ্বংস করা হবে

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৫:১৬, ২৭ সেপ্টেম্বর ২০২৩

সাভারের সাব রেজিস্ট্রার অফিসের সকল দলিল ধ্বংস করা হবে

সাভারের সাব রেজিস্ট্রার অফিসের সকল দলিল ধ্বংস করা হবে

ঢাকার সাভার সাব রেজিস্ট্রার অফিসের সকল দলিল ধ্বংস করা হবে । এতে করে ২০২৩ সন পর্যন্ত দাবী না করা সকল দলিল আর কেউ চাইলেও উত্তোলন করতে পারবেন না। ঢাকা জেলা রেজিস্ট্রার প্রেরিত এক নোটিশে এই আদেশ দেওয়া হয়েছে। নোটিশটি জনস্বার্থে প্রচার করছে সাভার সাব রেজিস্ট্রার কার্যালয়।

জানা গেছে, মহাপরিদর্শক নিবন্ধনের কার্যালয় থেকে ২০২২ সালের ২৮ ডিসেম্বর ইস্যু করা এক স্মারকের আদেশক্রমে ৩ জানুয়ারী ২০২৩ তারিখে ঢাকা জেলা রেজিস্ট্রার সকল দাবী বিহীন দলিল ধ্বংস করার আদেশ দেশ। আদেশে বলা হয়, ২০০৭ সনের ৩৫৫০১ নং দলিল থেকে শুরু করে ২০১৩ সনের ১৯৩৮০ নং পর্যন্ত সকল দাবী বিহীন রেজিস্ট্রিকৃত এবং অগ্রাহ্যকৃত উভয় দলিল রেজিস্ট্রেশন আইনের ১৯০৮ সনের ১৬ নং আইনে ৮৫ ধারা মোতাবেক আগামী ১ নভেম্বর ২০২৩ তারিখে ধ্বংস করা হবে। ধ্বংস করার আগ মূহুর্তে দলিলের কোন দাবীদার থাকলে তারা মূল রশিদের মাধ্যমে দলিল গ্রহণ করতে পারবেন।

নয়তো, আগামী ১ নভেম্বরের পরে উল্লেখিত তারিখের কোন দলিল আর সাভার সাব রেজিস্টার অফিসে থাকবে না। দলিল ধ্বংস করার কারণে চাইলেও এই দলিল আর দিতে পারবে না সাভার সাব রেজিস্ট্রার অফিস। ঢাকা জেলার সাভার সাব রেজিস্ট্রার মো: সিফাতুল্লাহ সাক্ষরিত এক নোটিশে এই তথ্য জনস্বার্থে প্রচার করা হয়েছে। নোটিশের অনুলিপি প্রেরণ করা হয়েছে বিভিন্ন দপ্তরে। সাভার সাব রেজিস্টার মো: সিফাতুল্লাহ জানান, আগামী ১ নভেম্বর প্রকাশ্যে ২০০৭ সন থেকে ২০১৩ সনের উল্লেখিত সকল দলিল ধ্বংস করার উদ্দেশ্যে পুড়িয়ে ফেলা হবে। তবে, কেউ চাইলে মূল রশিদ দিয়ে ১ নভেম্বরের আগে দলিল গ্রহণ করতে পারবেন।

মন্তব্য করুন: