• সাভার

  •  মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

নগর জুড়ে

সাভারে কয়েকমাসে কুকুরের কামড়ের শিকার অসংখ্য পথচারী

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ০৯:৫৮, ১৮ সেপ্টেম্বর ২০২৩

সাভারে কয়েকমাসে কুকুরের কামড়ের শিকার অসংখ্য পথচারী

সাভারে কয়েকমাসে কুকুরের কামড়ের শিকার অসংখ্য পথচারী

সাভার পৌরসভা ও আশপাশের এলাকায় হুটহাট পথচারী, মাঠে খেলাধুলায় ব্যস্ত শিশু-কিশোর ও স্থানীয় ব্যক্তিদের কামড়ে দিচ্ছে কুকুর। গত কয়েকমাসে কুকুরের কামড়ের শিকার হয়েছেন অসংখ্য পথচারী। আহত ব্যক্তিরা সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্নস্থানে চিকিৎসা নিয়েছেন। সমস্যার সমাধানে কার্যকর কোনো উদ্যোগ নিচ্ছে না সংশ্লিষ্টরা।

গেলো ১৭ আগস্ট সাভার পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের নামা বাজার খেয়াঘাট এলাকায় এক দিনে ১১ জনকে কামড়ে দেয় ৪-৫টি কুকুরের একটি দল। আহত অবস্থায় তাঁদের সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। ওই ১১ জনের মধ্যে ৭ থেকে ৮ বছরের কয়েকটি শিশুও ছিল। তাদের নাক, মুখ কামড়ে দিয়েছে কুকুর।

কুকুর নিধনে রয়েছে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা। কুকুরের সংখ্যা নিয়ন্ত্রণে সরকারি সংস্থাগুলো যথাযথ ব্যবস্থা গ্রহণ না করায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে দাবি স্থানীয় ব্যক্তিদের। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, সাভার পৌর এলাকাসহ এর আশপাশের এলাকা থেকে প্রতিদিন কুকুরের কামড়ে আহত পাঁচ থেকে আটজন স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসছেন। আহতের সংখ্যা দিন দিন বাড়ছে। দ্রুতই এ ব্যাপারে পদক্ষেপ না নেওয়া হলে পরিস্থিতি ভয়ানক আকার ধারণ করতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।

মন্তব্য করুন: