• সাভার

  •  শনিবার, মে ১৮, ২০২৪

নগর জুড়ে

কারাগারে অসুস্থ মানবতাবিরোধী অপরাধ মামলার আসামির ঢামেকে মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২১:১৯, ১৪ সেপ্টেম্বর ২০২৩

কারাগারে অসুস্থ মানবতাবিরোধী অপরাধ মামলার আসামির ঢামেকে মৃত্যু

কারাগারে অসুস্থ মানবতাবিরোধী অপরাধ মামলার আসামির ঢামেকে মৃত্যু

কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়েন মো. সুরত আলী (৭৭) নামের এক কারাবন্দি। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। সুরত আলী মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি ছিলেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে তার মৃত্যু হয়। গত ২ সেপ্টেম্বর কেন্দ্রীয় কারাগারে হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়লে ঢামেক হাসপাতালের নতুন ভবনের মেডিসিন বিভাগের ৬০২ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সুরত আলীকে হাসপাতালে নিয়ে আসা কারারক্ষী মো. সিরাজুল ইসলাম জানান, সুরত আলী কেন্দ্রীয় কারাগারে মানবতাবিরোধী মামলার আসামি হিসেবে ছিলেন। গত ২ সেপ্টেম্বর ঢামেক হাসপাতালের মেডিসিন বিভাগের ৬০২ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ বিকেলে তার মৃত্যু হয়। নিহতের বাবার নাম মৃত শহর আলী। তার হাজতি নম্বর ৩৯৭৫৯/২৩।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি কারা কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তিনি আরও জানান, একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তার সুরতহাল প্রতিবেদনের শেষে ময়নাতদন্ত সম্পন্ন হবে। ময়নাতদন্ত শেষে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

মন্তব্য করুন: