• সাভার

  •  বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

নগর জুড়ে

বৃষ্টি বেড়ে থাকবে কত দিন, জানাল আবহাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৬:০৩, ১২ আগস্ট ২০২৩

বৃষ্টি বেড়ে থাকবে কত দিন, জানাল আবহাওয়া অফিস

বৃষ্টি বেড়ে থাকবে কত দিন, জানাল আবহাওয়া অফিস

রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

শনিবার (১২ আগস্ট) সকালে অধিদপ্তরের এক পূর্বাভাসে এ কথা জানানো হয়। পরবর্তী ২৪ ঘণ্টার জন্য এই পূর্বাভাস দেওয়া হয়। এতে বলা হয়েছে, উল্লেখিত সময়ে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন গতকাল শুক্রবার  বলেন, ‘আজ (গতকাল) বৃষ্টি কিছুটা কম ছিল। আগামীকাল (আজ) আবার বাড়বে। বৃষ্টি বেড়ে মঙ্গলবার পর্যন্ত একই রকম থাকবে।

এর পর থেকে সারা দেশেই বৃষ্টিপাত কমে আসতে পারে।’ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। রবিবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টা বা তিন দিনের আবহাওয়ার অবস্থা সম্পর্কে পূর্বাভাসে বলা হয়েছে। এ সময়ে আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।

মন্তব্য করুন: