• সাভার

  •  বুধবার, জুলাই ২৪, ২০২৪

নগর জুড়ে

চট্টগ্রাম-১০ আসনে উপ-নির্বাচন ৩০ জুলাই

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৭:১৬, ৮ জুন ২০২৩

চট্টগ্রাম-১০ আসনে উপ-নির্বাচন ৩০ জুলাই

চট্টগ্রাম-১০ আসনে উপ-নির্বাচন ৩০ জুলাই

৩০ জুলাই চট্টগ্রাম-১০ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (৮ জুলাই) ২০তম কমিশন বৈঠক শেষে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম নির্বাচনের এ তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী এ আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ৪ জুলাই, মনোনয়নপত্র বাছাই হবে ৬ জুলাই, আপিল দায়ের করা যাবে ৭ থেকে ৯ জুলাই, আপিল নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ জুলাই, প্রতীক বরাদ্দ ১৩ জুলাই। সব কেন্দ্রে ইভিএমে ব্যবহার হবে। আওয়ামী লীগের প্রয়াত সংসদ সদস্য আফছারুল আমীনের চট্টগ্রাম-১০ (ডবলমুরিং-হালিশহর-খুলশী-কাতালগঞ্জ) আসনটি গত রোববার (৪ জুন) শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম স্বাক্ষরিত গেজেটে উল্লেখ করা হয়, বাংলাদেশ জাতীয় সংসদের সংসদ- সদস্য মো. আফছারুল আমীন গত ২ জুন মৃত্যুবরণ করায় একাদশ জাতীয় সংসদের ২৮৭ চট্টগ্রাম-১০ আসনটি উক্ত তারিখে শূন্য হয়। ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, জাতীয় সংসদের কোনো আসন শূন্য হলে তার পরবর্তী নব্বই দিনের মধ্যে উপ-নির্বাচন করতে হয়। অর্থাৎ গত ২ জুন থেকে পরবর্তী নব্বই দিন হচ্ছে চট্টগ্রাম-১০ আসনে উপ-নির্বাচনের সময়।
 

মন্তব্য করুন: